বসন্তের রঙে
- দীপঙ্কর বেরা ২৮-০৪-২০২৪

মুঠো মুঠো রঙ হয়ে আমি তো রোজ ছড়িয়ে পড়ি
মুক্তো মানবিক নীল আকাশ জুড়ে ;
আলোর স্রোতের তালে আমার কম্পাঙ্ক
কিছুতেই রঙিন বাসা বাঁধতে দেয় না
ডালে আবডালে বিচ্ছুরিত ধোঁয়াশার পলকে পলকে ।
সহসা পিছকারীর গুচ্ছ রঙের দোলায় কেঁপে ওঠে হৃদয়
ঢেকে যাবে না তো পলাশ আর রক্ত উজ্জ্বল ;
ফাগের উল্লাসে দলে দলে আবিরের মেলায়
দোল লাগে দখিনা বাতাসের প্রাণ খোলা দ্বারে ।
উৎসবের আঙিনা জুড়ে মুখ ঢেকে যায়
কতসব অজানা দাগ , রঙ সুখের আসর মেলে ধরে ,
সজাগ রোদের ধরে রাখা আনন্দ সময়ে
বসন্ত আপন সৌন্দর্যের স্রোত বইয়ে দেয়
মাঠে ঘাটে মনের প্রান্তরে ।
ঋতুরাজ হয়ে যায় ফাগ রঙের দিগন্ত বলয় ।
-০-০-০-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।